যথাযথ এসইও লিঙ্ক বিল্ডিং
ইন্টারনেটের
"ওয়াইল্ড ওয়েস্ট" দিনগুলিতে, অনুসন্ধান ইঞ্জিনের ফলাফলের পৃষ্ঠাগুলি বিচলিত অবস্থায় ছিল। সন্দেহজনক ওয়েবমাস্টাররা এসআইআরপিগুলির শীর্ষে উপস্থিত থাকতে তাদের তালিকা পেতে সমস্ত ধরণের চালাক উপায় নিয়ে এসেছিল। স্প্যামি ব্লগের মন্তব্য, লিঙ্ক ফার্মগুলি এবং অন্যান্য Black hat পদ্ধতি প্রচুর methods বছরের পর বছর ধরে জিনিসগুলি এভাবেই করা হয়েছিল, তাই শেষ পর্যন্ত যখন গুগল তার White hat এবং চকচকে বুটের সাহায্যে "শেরিফ পেঙ্গুইন" পাঠিয়েছিল তখন বিভ্রান্তি ও বিপর্যয় দেখা দিয়েছে। যাইহোক, ধুলো যখন স্থির হয়ে যায় তখন প্রত্যেকে দেখেছিল যে এসইআরপিগুলি আরও সুশৃঙ্খল এবং কম বিশৃঙ্খল জায়গায় পরিণত হয়েছে।
এখন নতুন আইনটি তৈরি করা হয়েছে, আপনি যদি সফল লিঙ্ক বিল্ডিংয়ে জড়িত থাকতে চান তবে কিছু বিধি প্রযোজ্য। তারা সফলভাবে প্রমাণিত হওয়ার সাথে সাথে গুগলের ছলচাতুরীপূর্ণ, Black hat লিঙ্ক নির্মাণের কৌশলগুলির জন্য সামান্য সহনশীলতা রয়েছে। অন্যদিকে, আপনার ভাল উদ্দেশ্য থাকলেও, আপনি এখনও তাদের কোনও নিয়ম না উপলব্ধি করে তা ভেঙে ফেলতে পারেন। এমনকি বিশিষ্ট সংস্থাগুলিও সম্প্রতি অর্থের বিনিময়ে লিঙ্কগুলি ব্যবহার করার জন্য তাদের হাত ধরিয়ে দিয়েছে। আপনি যখন আপনার পরবর্তী ব্যাকলিঙ্ক প্রচার চালাবেন তখন দণ্ডিত হওয়া এড়াতে এখানে কয়েকটি প্রশ্ন মনে রাখা উচিত।
এই লিঙ্কটি কি কোনও অর্থবোধ করে?
এই প্রশ্নটি আপনার পিছনে সংযোগ প্রচারের চালিকা শক্তি হওয়া উচিত। এটি কারণ Google এর অনুসন্ধান অ্যালগরিদমগুলি "অপ্রাকৃত" লিঙ্কিং প্যাটার্নগুলি (যেমন, পাখি পর্যবেক্ষণ সম্পর্কিত কোনও সাইট থেকে আপনার গাড়ি ধোয়ার ব্যবসায়ের ওয়েবসাইটের লিঙ্কগুলি) বুদ্ধিমান হয়ে উঠেছে। আপনি যে ওয়েবসাইটটি থেকে লিঙ্ক করছেন তার যদি কোনও প্রাসঙ্গিকতা না থাকে তবে আপনি অন্য কোথাও খোঁজাই ভাল।
এই ওয়েবসাইটটি কি উদ্দেশ্যমূলক?
আপনি যে ওয়েবসাইটগুলি লিঙ্ক করেন সেগুলি কেবল মূল্যবান সম্পদ হওয়া উচিত, কেবল এমন কোনও ওয়েবসাইট নয় যা স্থান গ্রহণ করছে। ইয়াহু! ডিরেক্টরি এবং ডিএমওজেড এমন দুটি ওয়েবসাইটের উদাহরণ যা অন্য ওয়েবসাইটগুলির তালিকাভুক্ত করা ছাড়া অন্য কোনও উদ্দেশ্য ছিল না এবং তারা উভয়ই ব্যর্থ হয়েছিল। আপনি যে ওয়েবসাইটটি সংযুক্ত করছেন তার মূল্য সর্বদা বিবেচনা করুন। সন্দেহ হলে, আপনি যে ওয়েবসাইটটি লিঙ্ক করেছেন সেটি কোনও সাইট যা আপনি নিজেরাই পরিদর্শন করতে এবং ব্যবহার করতে চান তা জিজ্ঞাসা করুন।
নোফলো করতে নাকি নোফলো করতে হবে না?
আপনি জিজ্ঞাসা করলেন কেন আপনি এই জাতীয় বৈশিষ্ট্যটি ব্যবহার করতে চান? এটি পেজর্যাঙ্কের লিঙ্কগুলি অপ্রাকৃত যা অপ্রাকৃত avoid গুগল সম্প্রতি তাদের কয়েকটিকে স্পটলাইট করেছে, যার মধ্যে রয়েছে:
অপ্টিমাইজড অ্যাঙ্কর পাঠ্য: আপনার কীওয়ার্ড সহ অ্যাঙ্কর পাঠ্যের সাথে লিঙ্ক থাকা লিঙ্কগুলি ফাঁকা করা উচিত। আপনার ওয়েবসাইটগুলিতে এই কীওয়ার্ডগুলি লিঙ্ক করার একটি কৃত্রিম উপায় হিসাবে দেখা হয় এবং এটি গুগলের অ্যালগরিদমের কাছে সন্দেহজনক বলে মনে হয়।
প্রচুর অতিথি পোস্টিং: যদি কোনও বৃহত আকারের অতিথি পোস্টিং বা নিবন্ধ বিপণন প্রচারের মূল উদ্দেশ্যটি লিঙ্কগুলি পুনরায় তৈরি করা হয়, তবে এটি শেষ পর্যন্ত আপনার সাইটের র্যাঙ্কিংয়ের ক্ষতি করতে পারে। যদি আপনার গেস্ট পোস্টিং অন্য কোনও কারণে যেমন আপনার ক্ষেত্রের কর্তৃত্ব গড়ে তোলা হয় তবে আপনার সাইটের সাথে লিঙ্ক করার সময় আপনার rel = nofollow বৈশিষ্ট্যটি ব্যবহার করা উচিত। গুগল কখনই তারা "বৃহত আকারের" অতিথি পোস্টিং বিবেচনা করে তা নির্দিষ্ট করে না, তাই সতর্কতার দিক থেকে ভুল করা ভাল।
অ্যাডভারটরিয়ালস, একেএর নেটিভ বিজ্ঞাপন: এটি এমন হয় যখন কোনও সংস্থা কোনও ওয়েবমাস্টারকে পেজর্যাঙ্কে পাস করার জন্য লিঙ্কগুলি অন্তর্ভুক্ত থাকা সামগ্রীর টুকরো বৈশিষ্ট্যযুক্ত করার জন্য প্রদান করে। গুগল এটি কেবল লিঙ্কগুলির জন্য অর্থ প্রদান হিসাবে বিবেচনা করে না, তবে তারা এটিও নোট করে যে এটি পাঠকের জন্য যারা সাইটের কর্তৃত্বকে বিশ্বাস করে তাদের কাছে প্রতারণামূলক।
আমার কি অস্বীকার করা উচিত?
উপরে উল্লিখিত হিসাবে, ওয়েবমাস্টারস এবং এসইওগুলি দীর্ঘ সময়ের জন্য অনুসন্ধান ইঞ্জিনগুলি চালিত করে পালিয়ে গেছে, কেবলমাত্র পেনগুইন দ্বারা সরিয়ে নেওয়া হবে ২০১২ সালে Google গুগলের অস্বীকার লিংক সরঞ্জামগুলি মুক্তির সুযোগ দেয়। মূলত, আপনি ওয়েবসাইট এবং ইউআরএলগুলির একটি তালিকা জমা দিন যা আপনার ওয়েবসাইটের পেজর্যাঙ্ক বিবেচনা করার সময় গুগল উপেক্ষা করবে। তবে, এটি কেবল স্পষ্টতই স্প্যামি ওয়েবসাইটগুলি থেকে লিঙ্কগুলি অস্বীকার করার জন্য ব্যবহার করা উচিত এবং কেবলমাত্র আপনি যতটা লিঙ্ক ম্যানুয়ালি মুছে ফেলতে পারবেন ।
আমি কি মোবাইল ব্যবহার করছি?
গত এক দশকে
মোবাইল
ইন্টারনেট
ব্যবহার
আকাশচুম্বী
হয়েছে।
এটি
বিবেচনা
করে,
মোবাইল
লিঙ্কিং
কৌশলগুলি
কেবল
এড়ানো
যায়
না।
আপনার
যদি
ইতিমধ্যে
না
থাকে
তবে
একটি
মোবাইল
সাইট
আপ
করুন
এবং
আপনার
ব্যবসায়ের
জন্য
একটি
অ্যাপ
তৈরির
কথা
বিবেচনা
করুন।
আপনি
আপনার
ব্যবসায়
অন্যান্য
প্রাসঙ্গিক
অ্যাপ্লিকেশনগুলিতে অন্তর্ভুক্ত করতে
পারেন
(যেমন,
স্থানীয়
গাড়ী
ভাড়া
এজেন্সিগুলির সন্ধানের
জন্য
একটি
অ্যাপে
আপনার
গাড়ি
ভাড়া
ব্যবসায়
অন্তর্ভুক্ত করুন)।
দিনের শেষে, লিঙ্ক
বিল্ডিং
অন্য
যে
কোনও
কিছুর
চেয়ে
নিজের
খ্যাতি
গড়ে
তুলতে
আরও
বেশি
হয়ে
উঠেছে।
এটি
বিবেচনা
করে,
সম্ভবত
"লিঙ্ক
আর্নিং"
শব্দটি
আরও
সঠিক।
লিঙ্কগুলি
উপার্জনের
সর্বোত্তম
উপায়
হ'ল
যে
সামগ্রীটি
লোকেরা
গ্রাস
করতে
এবং
ভাগ
করতে
চায়
তা
উত্তোলন।
এটি
লিঙ্ক
বিল্ডিং
সম্পর্কে
যাবার
উপায়
এবং
এটি
কীভাবে
ওয়েবের
অদূর
ভবিষ্যতে
প্রবেশ
করবে।